মার্চ ২৯, ২০২০ ৬:০৬ পূর্বাহ্ণ ||১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ||৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রী ‘তিন কন্যা’কে অভিনন্দন জানিয়েছেন

বাংলাদেশি বংশোদ্ভূত ‘তিন কন্যা’ টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী এবং রূপা হকব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে জয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর মিডিয়া উইংয় একথা জানিয়েছে।

বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার মেয়ে টিউলিপ এবারের নির্বাচনে বিপুল ব্যবধানে জয় পেয়েছেন। এ নিয়ে তিনি টানা দুই বার নির্বাচিত হলেন। এছাড়া রূপা দ্বিতীয়বারের এবং রুশনারা তৃতীয়বারের মতো জয় পেয়েছেন। টিউলিপ বিজয়ী হয়েছেন লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে, রুশনারা বিজয়ী হয়েছেন বেথনাল গ্রিন এন্ড বো আসন থেকে এবং রূপা বিজয়ী হয়েছেন লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে। আগের বারও তারা একই আসন থেকে বিজয়ী হয়েছিলেন। অনেকে তাদেরকে ‘তিন কন্যা’ হিসেবেও অভিহিত করে থাকেন।

২০১৫ সালের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সেই নির্বাচনে জয়ী হয়েছিলেন টিউলিপ, রুশনারা ও রূপা। এবারের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীর সংখ্যা আরও তিনজন বেড়ে ১৪ জন হয়। এদের মধ্যে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন লেবার পার্টি থেকে, একজন লিবারেল ডেমোক্র্যাট পার্টি থেকে এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

About Md Uzzal