জুন ৩, ২০২০ ৬:৩০ পূর্বাহ্ণ ||২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ||১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী

তিন দিন অনেক কিছু শিখিয়েছে দৌলতদিয়ার যৌনপল্লি

মাহমুদা আক্তার নিশা এবারের ঈদে বেশ কয়েকটি নাটক ও ধারাবাহিকে অভিনয় করছেন। গতকাল রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লী থেকে একটি নাটকের শুটিং করে ফিরেছেন।

আসন্ন ঈদ উপলক্ষে তপু খানের পরিচালনায় নির্মিত হতে যাচ্ছে নাটক ‘অ্যাডমিশন টেস্ট’। সেখানে তারা টানা তিন দিন এই নাটকের শুটিং করেছেন। নিশা ছাড়াও এই নাটকে অভিনয় করেছেন জোভান, তামিম মৃধা ও জাকি ও টয়া।

নাটকে নিশাকে দেখা যাবে একজন যৌনকর্মী হিসেবে। যার গ্রহণযোগ্যতা বেশি। নাটকের গল্পে দেখা যাবে তিন যুবক ঢাকার বাইরের বিশ্ববিদ্যালয়ের ‘অ্যাডমিশন টেস্ট’ দেওয়ার জন্য রওনা হন। কিন্তু দৌলতদিয়া ঘাটে পৌঁছে বাস ধর্ঘঘটে আটকে যান। সেখানের এক হোটেলে অবস্থান শুরু করেন। যেহেতু পাশেই ‘ব্রোথেল’ সেহেতু অভিজ্ঞতা নেওয়ার জন্য গমন করেন সেখানে। তারা এসে পড়েন যৌনপল্লীর সর্দারনির হাতে। এভাবেই গল্প চলতে থাকে।

নিশা বলেন, ‘দারুণ একটি কাজ করলাম। এটা আমার ক্যারিয়ারের জন্য নতুন অভিজ্ঞতা। এই অভিজ্ঞতা আমার অভিনয় ক্যারিয়ার সমৃদ্ধ করবে। যৌনপল্লীতে টানা তিন দিন অবস্থান করে কাজ করা একটা বিচিত্র অভিজ্ঞতা। প্রতি সেকেন্ডে যেমন ছিল বিব্রতকর অভিজ্ঞতা তেমনি ছিল অনেক কিছুই শেখার। শিখেছি অনেক কিছু।’

নিশা আরো বলেন, ‘যৌনকর্মীর জীবন থেকেও শেখার রয়েছে নানা বিষয়। তাদের জীবনযাত্রা আমাকে বিস্মিত করেছে। আমি অভিনয় করেছি যৌনকর্মী হিসেবে। আমার পপুলারিটি বেশি, কিন্তু সে জায়গাটা এসে দখল করে নেয় টয়া।’ সূত্র: কালের কন্ঠ

About Md Uzzal