মার্চ ২৯, ২০২০ ৬:০১ পূর্বাহ্ণ ||১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ||৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

গাপটিল ধরাশায়ী রুবেলের কাছে

মার্টিন গাপটিল শুরু থেকেই দেখেশুনেই ব্যাট করছিলেন । উদ্বোধনী জুটিতে লুক রনকিকে নিয়ে তোলেন ৪৬ রান। ক্রমশই ভয়ঙ্কর হয়ে উঠছিলেন গাপটিল। রুবেল হোসেনের কাছে ধরাশায়ী হয়ে সাজঘরে ফেরেন তিনি। গুড লেন্থের বলে ব্যাট চালাতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন কিউই ওপেনার। বিদায়ের আগে ৩৫ বলে চারটি চার ও একটি ছক্কায় ৩৩ রান করেছেন গাপটিল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৩ ওভার ২ উইকেট হারিয়ে ৭০ রান। ২০ রান নিয়ে ব্যাট করছেন কেন উইলিয়ামসন। নতুন ব্যাটসম্যান হিসেবে নেমেছেন রস টেলর।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনাই পায় নিউজিল্যান্ড। কিউইদের ওপেনিং জুটি বেশ জমে উঠেছিল। লুক রনকি ও মার্টিন গাপটিলের মধ্যকার এই জুটি ভাঙেন তাসকিন আহমেদ। দুর্দান্ত এক ডেলিভারিতে লুক রনকিকে সাজঘরে ফেরালেন বাংলাদেশি এই পেসার। তাসকিনের বল মিড উইকেটে উড়িয়ে মারতে গিয়ে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন রনকি। ১৮ বলে দুটি চারে ১৬ রান করেছেন তিনি।

এদিকে জিতলে আশা টিকে থাকবে। আর হারলে বিদায় নিতে হবে। এমনই এক বাঁচা-মরার লড়াইয়ে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে প্রথমে তিনি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশকে পাঠিয়েছেন ফিল্ডিংয়ে।তিনটায় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে সময়মতো টস হয়নি। আউটফিল্ড ভেজা থাকায় টসে হতে বিলম্ব হয়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ১।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, লুক রনকি, রস টেলর, নেইল ব্রুম, জিমি নিশাম, কোরি অ্যান্ডারসন, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

About uzzal uzzal