জুন ৩, ২০২০ ৬:৫৪ পূর্বাহ্ণ ||২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ||১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী

কুমিল্লার অভ্যন্তরীণ কোন্দলে বিএনপির সাংগঠনিক সম্পাদক আজিমের পদত্যাগ

কুমিল্লার যুবদল ও ছাত্রদলের কমিটি দেয়া নিয়ে অভ্যন্তরীণ কোন্দল হলে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব.) আনোয়ারুল আজিম ও স্থানীয় শতাধিক নেতা পদত্যাগ করেছেন। তিনি বলেন, অগণতান্ত্রিকভাবে যুবদল ও ছাত্রদলের কমিটি করায় স্থানীয় নেতাকর্মীরা হতাশ। বিষয়টি আমি কেন্দ্রকে জানিয়েছি। কিন্তু কোনো প্রতিকার না পাওয়ায় বুধবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ ছাড়তে পদত্যাগপত্র জমা দিয়েছি।

বিএনপির দুজন কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদকও আনোয়ারুল আজিমসহ শতাধিক নেতার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, বুধবার আনোয়ারুল আজিম কেন্দ্রীয় দফতরে তার পদত্যাগ পত্র জমা দিয়েছেন ও বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে স্থানীয় নেতাকর্মীরা তাদের পদত্যাগের সিদ্ধান্ত জানিয়েছেন।

আনোয়ারুল আজিম জানান, বৃহস্পতিবার বিকালে মহাখালী ডিওএইচএসের রাওয়া ক্লাবে এক সংবাদ সম্মেলনে কুমিল্লার লাকসাম পৌরসভা, উপজেলা ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির নেতারা পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

ওই সময় বিএনপির কুমিল্লা দক্ষিণ জেলার সিনিয়র সহসভাপতি এবং লাকসাম উপজেলা, লাকসাম পৌরসভা ও মনোহরগঞ্জ উপজেলার এক নম্বর সদস্যপদ থেকে নিজেও পদত্যাগ করেন বলে জানান আজিম।

তিনি জানান, পদত্যাগকারী নেতাদের মধ্যে মনোহরগঞ্জ উপজেলার সভাপতি ইলিয়াস পাটোয়ারি, সাধারণ সম্পাদক শরীফ হোসেন শরীফ, সিনিয়র সহ-সভাপতি মোবারক মজুমদার, লাকসাম উপজেলা সভার সাধারণ সম্পাদক নুর উল্লাহ রায়হান, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, লাকসাম পৌরসভার সাধারণ সম্পাদক তাজুল ইসলাম খোকনসহ স্থানীয় নেতারা রয়েছেন।

আনোয়ারুল আজীম বলেন,আমি দীর্ঘ দুই যুগ ধরে বিএনপির রাজনীতি করছি। এই এলাকার নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে সংগঠিত। তারা সরকারের নিপীড়ন-নির্যাতনের শিকার। অথচ আবুল কালাম (কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক) অগণতান্ত্রিকভাবে প্রভাব খাটিয়ে যুবদল ও ছাত্রদলের কমিটি করেছেন এতে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন।

এমতাবস্থায় কেন্দ্রেকে বিষয়টি অবহতি করে কোনো জবাব না পেয়ে নেতাকর্মীদের আবেগ-অনুভূতির সঙ্গে একাত্ম হয়ে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেন বিএনপি নেতা আজিম।

আলোচিত খবর/মি.ই

About Md Uzzal