জুন ৩, ২০২০ ৬:২৮ পূর্বাহ্ণ ||২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ||১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী

প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

রাজধানীর ডেমরা থানার কোনাপাড়া, শাহজালাল রোড, বাণী গার্মেন্টস আয়েশা মঞ্জিল বাড়ির ৪র্থ তলার ফ্ল্যাট থেকে আন্তঃজেলা সংঘবদ্ধ প্রতারক চক্রের নয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- আঃ হালিম, মোঃ রনি, মোঃ মোবারক হোসেন, মোছাঃ রোজিনা, মোঃ সেলিম ওরফ ঘটক, মঞ্জু, মোঃ রফিক, মোস্তফা ও হান্নান মাতাব্বর। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়াকিটকি ও দুই জোড়া হ্যান্ডকাফ উদ্ধার করা হয়েছে।

ডিএমপির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, গ্রেফতারকৃতরা পত্রিকায় ব্যবসায়িক ও পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে আলোচনার নামে ব্যবসায়ীসহ অন্যান্যদের ডেকে এনে জিম্মি করে মুক্তিপণ আদায় করতো। তারা মহিলাদের গার্মেন্টসসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে দেশে ও বিদেশে পতিতাবৃত্তির কাজে বাধ্য করত।
তিনি আরও বলেন, তারা নিজেদের পুলিশ, সাংবাদিক পরিচয় দিয়ে মানুষকে ভয়-ভীতি দেখিয়ে টাকা আদায় করতো। তারা গরীব লোকদের বিদেশে পাঠানোর নাম করে টাকা আত্মসাৎ করে। পরে দুই জনকে পাত্রী দেখানোর নামে জিম্মি করে মুক্তিপণ আদায় করার সময় আমরা তাদের গ্রেফতার করি। তাদেরবিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।

আলোচিত খবর/স.ই

About uzzal uzzal