October 14, 2019 9:01 AM

মেয়েরা যে সব ছেলেদের পছন্দ করে না!

বিশেষ কিছু আচরণ বা বৈশিষ্ট্যের কারণে কিছু পুরুষকে মেয়েরা কখনোই পছন্দ করেন না। নিজেদের স্মার্ট ও ব্যক্তিত্বসম্পন্ন ভাবলেও মেয়েরা কিন্তু তাঁদের এড়িয়ে চলেন। নম্র-ভদ্র, গোছাল, স্মার্ট, প্রতিষ্ঠিত ছেলেদেরকে মেয়েরা পছন্দ করে সব সময়। অগোছাল-উল্টাপাল্টা-ছন্নছাড়া-বাউন্ডুলে-বেকার-পকেট গড়ের মাঠ টাইপের ছেলেদেরকে মেয়েরা চার পয়সারও দাম দেয় না। জেনে নিন, এসব বৈশিষ্ট্য আপনার মধ্যে আছে কি না?

১. অবহেলা:
মেয়েদের মধ্যে আবেগ একটু বেশিই কাজ করে। যেকোনো কিছুতেই তারা আবেগপ্রবণ হয়ে পড়ে। আর এই বিষয়গুলোকেই ছেলেরা অবহেলা করে। যা মেয়েদের খুবই অপছন্দের।

২. জোড় করা:
ছেলেরা সেসব মেয়ের প্রেমে বেশি পড়ে যারা তাদের খুব একটা পছন্দ করে না। যে মেয়েটি তাকে না বলে দেয়, তার সঙ্গেই সম্পর্ক করার জন্য ছেলেরা উঠেপড়ে লাগে। এই অভ্যাস প্রায় সব ছেলের মধ্যেই আছে। যা মেয়েরা পছন্দ করে না।

৩. শিশুসুলভ আচরণ করা:
যেসব পুরুষ শিশুসুলভ আচরণ করে। যারা যেকোনো ছোট সমস্যায়ও নিজেরা সমাধান না করে অন্যের পরামর্শে চলে। ছেলেদের যতই বয়স হোক না কেন ভিডিও গেমসের নেশা তার কমে না। একটু সময় পেলেই গেমস নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। এমন ছেলেমানুষি স্বভাব মেয়েরা একদমই পছন্দ করে না।

৪. বদঅভ্যাস:
যারা ধূমপান ও মদ্যপান করেন।

৫. স্মার্ট নয়:
যেসব ছেলে নিজেকে ফিট রাখে না- পোশাকে, চলাফেরায়, কথা বলার ক্ষেত্রে স্মার্ট থাকে না তাদের মেয়েরা জীবনসঙ্গী হিসেবে কখনোই চায় না। এমনকি তাদের সঙ্গে কথা বলতেও তারা স্বাচ্ছন্দ্য বোধ করে না।

৬. ভালবাসা প্রকাশ না করলে:
যাঁরা কখনোই অন্যের প্রতি ভালোবাসা প্রকাশ করতে পারেন না। শুধু ভালবাসলেই হবে না, ভালবাসা প্রকাশ ও করতে হবে। ভালবাসা প্রকাশ না করলে মেয়েরা বারবার ভুল বুঝে এবং সম্পর্কের অবনতি হতে থাকে।

৭. মন বুঝতে না পারা:
যখন কোনো বিষয়ে ঝগড়া হয় তখন মেয়েরা একা থাকতে পছন্দ করে। ছেলেদের সেখান থেকে চলে যেতে বললে তারা আরো বেশি করে থাকতে চায়, বোঝাতে চায়। এই বিষয়েও মেয়েরা আরো বেশি বিরক্ত হয়।

৮. সময় নিয়ে বিরক্তি প্রকাশ:
স্বভাবতই মেয়েদের রেডি হতে অনেক সময় লাগে। মেয়েরা সাজতে বেশি সময় নিলে ছেলেরা রাগ করে। আবার সুন্দর না লাগলে অন্য মেয়েদের প্রতি আকর্ষিত হয়। এমন দোটানা স্বভাবের ছেলেদের মেয়েরা পছন্দ করে না।

আলোচিত খবর/স.ই

About uzzal uzzal