জুন ৩, ২০২০ ৫:৩৪ পূর্বাহ্ণ ||২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ||৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী

ছাত্রী যৌন হয়রানি অভিযোগে শাবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ ৩ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার আসামিদের বিরুদ্ধে হওয়া বিচার বিভাগীয় তদন্ত আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহিতুল হক।
সিলেট জেলা জজ আদালতের পিপি আব্দুল মালেক বিষয়টি নিশ্চিত করেছেন। শাবি ছাত্রলীগ সভাপতি ছাড়া অপর দুই আসামি হলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী সাজ্জাদ রিয়াদ ও মাহমুদুল হাসান রুদ্র।

তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তে যৌন হয়রানির সত্যতা পাওয়া যায়। তদন্ত কমিটির প্রধান ছিলেন সিনিয়র সহকারী জজ তাসলিমা শারমিন।
যৌন হয়রানির শিকার ওই ছাত্রী ও তার পরিবারের অভিযোগ, গত ৮ এপ্রিল ফুফাতো ভাইকে সঙ্গে নিয়ে শাবি ক্যাম্পাসে ঘুরতে যায় এক ছাত্রী। সে পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। শহীদ মিনার এলাকায় ফুচকা খাওয়ার সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে অভিযুক্তরা মুখে সিগারেটের ধোয়া ছাড়ে এবং গায়ে হাত তোলে।
পরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত কয়েকজন সাংবাদিক এ ঘটনার প্রতিবাদ করলে তাদেরকে পিটিয়ে গুরুতর আহত করে ছাত্রলীগ ক্যাডাররা।

এ ঘটনায় গত ১২ এপ্রিল ওই ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা করেন। মামলার পর আদালত সিনিয়র সহকারী জজ তাসলিমা শারমিনকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।

আলোচিত খবর/ম.ই

 

About uzzal uzzal