নভেম্বর ১৪, ২০১৯ ১০:১৭ পূর্বাহ্ণ ||২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ||১৬ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

তিস্তায় পানি নেই আমি কি করবো? আমি তো আর ভগবান নই যে পানি দেব : মমতা

তিস্তায় পানি নেই আমি কি করবো? আমি তো আর ভগবান নই যে পানি দেব। ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বুধবার রাজ্যের বাঁকুড়ায় এক জনসভায় বক্তব্য দিয়ে গিয়ে তিস্তা বিষয়ে মন্তব্য করতে গিয়ে এ কথা বলেন। ভারতের সঙ্গে বাংলাদেশের তিস্তা চুক্তি স্বাক্ষরের ছয় বছর পরও তা ভারত সরকার অনুমোদন করতে পারেনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার একগুঁয়েমির কারণে।
জনসভায় মমতা বলেন, তিস্তায় পানি নেই। এই অবস্থায় কেউ যদি আমাকে বলে এক্ষুনি পানি চাই, এক্ষুনি পানি চাই, আমি তাহলে কী করব? পানির স্তর শুকিয়ে গেছে। মনিপুরেও পানির স্তর শুকিয়ে গেছে। মহানন্দাও শুকিয়ে গেছে। গিয়ে দেখে আসুন। আমি কী করব?

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, এখন এপ্রিল মাস। মে-জুন অনেক বাকি। মধ্যে তিন মাস। তিস্তা-মহানন্দার মতো নদীতে পানি নেই। পানির স্তরও শুকিয়ে যাচ্ছে।

মমতা আশঙ্কা প্রকাশ করে বলেন, পশ্চিমবঙ্গের খরাপ্রবণ জেলাগুলোতে কী হবে। বিশেষ করে বাঁকুড়া ও পুরুলিয়া জেলার কী হবে? বর্ষা আসতে তো অনেক দেরি। ফলে আমি কী করতে পারি।

৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগে তিস্তা নিয়ে হাহাকার প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে বাংলাদেশ ও ভারত গুরুত্বপূর্ণ সমঝোতায় পৌঁছার চেষ্টা করছে। alochitokhabor/12

About Md Uzzal