আগস্ট ৪, ২০২০ ৬:২১ পূর্বাহ্ণ ||২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ||১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

ভারতীয় মিডিয়ায় বাংলাদেশ দলকে তুলোধুনো

আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ভারতের মধ্যকার ঐতিহাসিক টেস্ট। এ টেস্টকে সামনে রেখে আগ্রহের কমতি নেই উভয় দলের ভক্তদের মনে। বাংলাদেশকে কোন ভাবেই ছোট করে দেখার সুযোগ নেই বলে মনে করছেন ভারত দলের অধিনায়কসহ অনেকেই। তবে সেটা মানতে নারাজ ভারতীয় মিডিয়া। তাদের চোখ বাংলাদেশ এখনও অনেক ছোট দল, দুর্বল দল এবং লড়াইয়ের যোগ্যনা।

‘বাংলাদেশের বিরুদ্ধে নয়, লড়াই এখন অশ্বিন আর জাদেজার মধ্যেই!’ এমনই এক শিরোনাম দিয়ে সংবাদ ছেপেছেন ভারতীয় জনপ্রিয় অনলাইন জিনিউজ। যেখানে তারা বাংলাদেশকে দুর্বল ও হেয় করে দেখছেন। সংবাদটি হুবহুব তুলে ধরা হল:

মাঝে আর একটা দিন। তারপরই হায়দরাবাদে শুরু হয়ে যাবে ভারত বনাম বাংলাদেশের টেস্ট ম্যাচ। যদিও প্রস্তুতি ম্যাচে ভারত এ-ই প্রায় নাকানি চোবানি খাইয়ে দিয়েছে মুশফিকুর রহিমের দলকে। ভারত এ-র তিন-তিনজন ক্রিকেটার সেঞ্চুরি করে চলে গিয়েছেন বাংলাদেশের বোলারদের বিরুদ্ধ। টেস্টে তো বাংলাদেশকে নামতে হবে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারাদের বিরুদ্ধে। তাই ভারতের তুলনায় বাংলাদেশ যে যথেষ্ঠ দুর্বল, এটা আর বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে আসল লড়াই এখন হয়ে দাঁড়িয়েছে, দুই ভারতীয় স্পিনারের মধ্যেই। রবিচন্দ্রন অশ্বিন এবং অজয় জাদেজা।

এই মুহূর্তে আইসিসি-র টেস্ট র‌্যাঙ্কিংয়ে এর এক নম্বর স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু মোটেই পিছিয়ে নেই রবীন্দ্র জাদেজা। অশ্বিনের থেকে মাত্র ৮ পয়েন্ট দূরে জাদেজা। তাই হায়দরাবাদ টেস্টে যদি অশ্বিনের থেকে বেশি উইকেট পান জাদেজা, তাহলে কিন্তু অশ্বিনকে টপকে জাদেজাই চলে যাবেন শীর্ষে। তাই হায়দরাবাদে যেন আসল লড়াই ভারত-বাংলাদেশ নয়, অশ্বিন বনাম জাদেজাই!

 

About